• ২০২২ Jul ০৩, রবিবার, ১৪২৯ আষাঢ় ১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ Jul ০৩, রবিবার, ১৪২৯ আষাঢ় ১৯

অবস‌রে গান শুন‌তে ভিক্ষুক কি‌নে‌ছি‌লেন দামী ফোন, অত:পর...

  • প্রকাশিত ১১:৪৬ পূর্বাহ্ন মঙ্গলবার, এপ্রিল ১২, ২০২২
অবস‌রে গান শুন‌তে ভিক্ষুক কি‌নে‌ছি‌লেন দামী ফোন, অত:পর...
ছবি-সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

আপনি হয়তো বেশ পুরোনো কম দামি একটা মোবাইল ফোন ব্যবহার করছেন। জরুরী হয়ে পড়েছে মোবাইল ফোনটা পাল্টানো। অথচ বাড়তি খরচের ভয়ে সেটা করতে অপারগ আপনি। আপনি না পারলেও রাস্তায় যাওয়া আসার মাঝে যে ভিক্ষুককে আপনি প্রতিদিন দেখছেন যে মানুষের কাছে হাত পেতে ভিক্ষা করছে সেই ভিক্ষুক কিন্তু ঠিকই দামি মোবাইল ফোন ব্যবহার করছে। তিনি ভিক্ষার টাকা জমিয়ে ফোনটি কিনেছেন যেন অবসর সময়ে গান শুনতে পারেন। এমনি এক ঘটনা ঘটেছে সম্প্রতি।

সম্প্রতি কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে এক ভিক্ষুকের প্রায় ১৩ হাজার টাকার স্মার্ট ফোন ছিনতাই ও উদ্ধারের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ঘটনাটি ঘটে ৯ এপ্রিল শনিবার সকালে , তবে ১১ এপ্রিল রাত থেকে ছিনতাইকারী আটকের বিষয়টি আলোচনায় না এসে ভাইরাল হয় ভিক্ষুকের হাতে দাবি ব্র্যান্ডের মোবাইল।

এদিকে ভাইরাল ছবির ক্যাপশনে লেখা, কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে এক ভিক্ষুকের ২৬ হাজার টাকা দামের অ্যান্ড্রয়েড ফোন ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় ট্রাফিক পুলিশের হাতে ধরে পড়েন এক ছিন’;তা’ইকারী। তবে খোঁজ নিয়ে জানা গেছে, ওই ফোনটির বাজারমূল্য ১৩ হাজার টাকা।

ভাইরাল হওয়া ছবিতে অনেকেই মন্তব্য করে বলছেন, যেখানে সংসার চালাতে হিমশিম খেতে হয় অনেককেই। সেখানে একজন ভিক্ষুক হয়ে দামি ব্যান্ডের মোবাইল ব্যবহার করছে।

আরেকজন লিখেন, দেশের উন্নয়নের অন্যতম দৃষ্টান্ত এই ভিক্ষুকের ফোন। এরপরেও কিছু মানুষ বলবে দেশের উন্ননয়ন নেই।

এ বিষয়ে কুমিল্লা ট্রাফিক পুলিশের এটিএসআই নুরু উদ্দিন বাহার বলেন, কান্দিরপাড়ের টাউন হল গেটে রিকশায় বসে প্রতিদিনের মতো ভিক্ষা করছিলেন প্রতিবন্ধী সোলেমান। হঠাৎ তার চিৎকার শুনে এগিয়ে যাই। জানতে পারলাম তার ব্যবহৃত ফোনটি ছিনতাই হয়ে গেছে। তাৎক্ষণিক অভিযান চালিয়ে ছিনতাই হওয়া ফোনটি উদ্ধার করি।

তিনি আরও জানান, ভিক্ষার টাকা জমিয়ে ফোনটি কিনেছেন যেন অবসর সময়ে গান শুনতে পারেন। ছিনতাই হওয়া মোবাইলটি আমরা ভুক্তভোগী সোলেমানের হাতে দিয়েছি। অভিযুক্ত ছিনতাইকারী শামিমকে কুমিল্লা সদর থানায় পাঠানো হয়েছে।

সর্বশেষ