• ২০২৩ ফেব্রুয়ারী ০৪, শনিবার, ১৪২৯ মাঘ ২২
  • সর্বশেষ আপডেট : ৪:০৩ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২৩ ফেব্রুয়ারী ০৪, শনিবার, ১৪২৯ মাঘ ২২

মেসিকে পরের বিশ্বকাপেও দলে চান সতীর্থরা

  • প্রকাশিত ১১:৫২ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ০৩, ২০২৩
মেসিকে পরের বিশ্বকাপেও দলে চান সতীর্থরা
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে কাতারে বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে বিশ্বকাপ জেতানোর নায়ক লিওনেল মেসি। ৩৫ বছর বয়সে এসে ও পায়ের জাদুতে জিতলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরষ্কার। ক্যারিয়ারের একমাত্র বিশ্বকাপ জিতে পূর্ণ করলেন প্রাপ্তির খাতা। এমন অর্জনের পর এবার মেসিকে পরের বিশ্বকাপেও চান সতীর্থরা।

ফিফার পরবর্তী বিশ্বকাপ ২০২৬ সালে। যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা- তিন দেশ মিলে আয়োজন করবে বিশ্ব ফুটবলের এ মহাযজ্ঞ। এই বিশ্বকাপের সময় মেসির বয়স হবে ৩৯। স্বাভাবিকভাবেই এই বয়সে বিশ্বকাপের মঞ্চে খেলা কঠিন যেকোনো ফুটবলারের জন্য। কিন্তু তাকে দলে চান এবারের সতীর্থরা। সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন আর্জেন্টিনার সেন্ট্রাল মিডফিল্ডার ম্যাক অ্যালিস্টার।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা চাই না তিনি জাতীয় দল ছাড়ুক। আমরা জানি তিনি বলেছেন এটাই তার শেষ বিশ্বকাপ। কিন্তু আমরা চাই না এটা হোক। আমরা চাই, তিনি থাকুক। তিনি নিজেও এটা জানেন। এখন দেখা যাক কী হয়।’ 

তিনি আরও বলেন, ‘গতকাল তিনি আমাদের নতুন বছরের শুভেচ্ছা জনিয়ে বার্তা পাঠিয়েছেন। তিনি আমাদের উপর কৃতজ্ঞ। খেলার পর আমরা কেউই তেমন আলোচনা করতে পারিনি কারণ সবাই উদযাপনে ব্যস্ত ছিল। আমার ধারণা, আমরা এখনো উপলব্ধি করে উঠতে পারিনি যে, কী জিতেছি। আশা করি সামনের পাঁচ বা দশ বছরে সেটা বুঝতে পারব।’  

এবারের বিশ্বকাপ শুরুর আগেই মেসি ঘোষণা দিয়ে রাখেন এটাই হবে তার শেষ বিশ্বকাপ। অনেকেই ধারণা করেছিলেন, বিশ্বকাপ জিতেই অবসরের ডাক দিতে পারেন তিনি। তবে কাতারে বিশ্বজয় করে মেসি শোনালেন অন্য কথা। বিশ্বকাপ জয়ী হিসেবে আরও কিছুদিন খেলতে চান তিনি। তবে সেই কিছুদিন পরের বিশ্বকাপ পর্যন্ত কিনা সেটাই এখন দেখার বিষয়।


সর্বশেষ