• ২০২২ নভেম্বর ৩০, বুধবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৬
  • সর্বশেষ আপডেট : ১:৪৮ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ নভেম্বর ৩০, বুধবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৬

নেইমারদের নাচকে সম্মানের সঙ্গে দেখার অনুরোধ তিতের

  • প্রকাশিত ১১:০৪ অপরাহ্ন বুধবার, নভেম্বর ২৩, ২০২২
নেইমারদের নাচকে সম্মানের সঙ্গে দেখার অনুরোধ তিতের
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

গোলের পর সাম্বা নাচ ব্রাজিলের ফুটবল সংস্কৃতির অংশ প্রায় শতবর্ষ আগে থেকেই। জোগো বোনিতার ছোঁয়ায় বিশ্ববাসীকে মুগ্ধ করা ব্রাজিলের ফুটবলাররা গোলের পর নেচেই আনন্দটা ভাগাভাগি করে নেন।

যদিও সম্প্রতি রিয়াল মাদ্রিদে নাচের কারণে সমালোচনার মুখে পড়েন ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র। সমালোচনার পরও স্পষ্ট ভাষায় তিনি বলেছিলেন ‘আমি নাচ থামাবো না, সেটা সান্তিয়াগো বার্নাব্যু হোক কিংবা বিশ্বের অন্য কোথাও।’

বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে উঠে এলো বিষয়টি। দলের কোচ তিতে বলেন, গোলের পর নাচলেও খেলোয়াড়দের প্রতি সম্মান দেখানো উচিত। এই নাচ কাউকে ছোট করে দেখানোর জন্য নয়। এটাই আমাদের চিরাচরিত চরিত্র-সংস্কৃতি। আমরা যেমন অন্যদের সংস্কৃতির প্রতি শ্রদ্ধা জানাই, আমাদের সংস্কৃতির প্রতিও অন্যদের শ্রদ্ধা জানানো উচিত। সবাই নিজের মতো সেলিব্রেট করে। আমাদের সেলিব্রেট করার মাধ্যমটা হচ্ছে নাচ।

বৃহস্পতিবার দিবাগত রাত একটায় চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। তার আগে গোলের পর নাচের পরিকল্পনা তৈরি করে রেখেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার রাফিনহা। শুধু তিনি নন, তার সঙ্গে নাচবে গোটা দল।

দলের মোট ১০ গোলের ব্যাপারে দারুণ আশাবাদী ব্রাজিলিয়ান স্ট্রাইকার। সেলিব্রেশন কীভাবে করবেন তাও না কি ঠিক করে ফেলেছেন ব্রাজিলিয়ান ফুটবলাররা।


সর্বশেষ