• ২০২২ অক্টোবর ০২, রবিবার, ১৪২৯ আশ্বিন ১৬
  • সর্বশেষ আপডেট : ৭:১২ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ অক্টোবর ০২, রবিবার, ১৪২৯ আশ্বিন ১৬

গাজীপুরের কারণে ভোগান্তিতে রাজধানীবাসী

  • প্রকাশিত ১:০৫ অপরাহ্ন বুধবার, সেপ্টেম্বর ১৪, ২০২২
গাজীপুরের কারণে ভোগান্তিতে রাজধানীবাসী
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

গাজীপুরের টঙ্গী-চেরাগআলী এলাকায় দ্বিতীয় দিনের মতো যানচলাচলে স্থবির অবস্থা চলছে। এই স্থবিরতার কারণে রাজধানীর অর্ধেক অংশ পড়েছে ভয়াবহ যানজটের কবলে। এতে একদিকে রাজধানীর মহাখালী থেকে উত্তরা, অন্যদিকে মিরপুর থেকে উত্তরা পর্যন্ত ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। আর এতে সকাল থেকেই ভোগান্তিতে পড়েছেন কর্মজীবীসহ সব শ্রেণিপেশার মানুষ।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, গাজীপুরের সমস্যার কারণে এয়ারপোর্টে রোড হয়ে বনানী, মহাখালী, সাতরাস্তা ও কারওয়ান বাজার হয়ে পান্থপথে পৌঁছেছে যানজট। একই যানজট জাহাঙ্গীর গেট হয়ে ফার্মগেট পর্যন্ত পৌঁছেছে। এছাড়া উত্তরা থেকে যানজট কুড়িল বিশ্বরোড হয়ে ইসিবি চত্ত্বর থেকে মিরপুর-১০ নম্বর পর্যন্ত ঠেকেছে।

এদিকে যানজটের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে আজও ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন পোস্ট দিচ্ছেন ভুক্তভোগীরা। তারা জানাচ্ছেন, সকাল থেকে সৃষ্ট এই যানজটে থেমে থেমেও গাড়ি চলছে না। এক জায়গায় ১-২ ঘণ্টা ধরে গাড়ি সম্পূর্ণ বন্ধ হয়ে থাকছে।

কয়েকজন লিখেছেন সকাল ৮টায় কারওয়ান বাজার থেকে বাসে উঠে প্রায় ৩ ঘণ্টায় এয়ারপোর্ট রোডে পৌঁছে সেখানে স্থির হয়ে আছেন।

মো. আনোয়ার নামে একজন তার পোস্টে লিখেছেন, প্রায় ১ ঘণ্টার ওপরে শুধু হোটেল রেডিসন ব্লু-এর সামনে আটকে ছিলেন। পরে কিছুক্ষণ বাস চলে এয়ারপোর্ট রোডে পৌঁছালে আবারও স্থবিরতা শুরু হয়ে যায়।

রাকিব হক নামে আরেক ভুক্তভোগী পোস্ট দিয়ে বলেন, টঙ্গী যাবো বলে সকাল ১০টায় বাসে উঠেছি ইসিবি চত্ত্বর থেকে। কিন্তু কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে প্রায় ১ ঘণ্টা ধরে গাড়ি আটকে আছি। কোনোভাবেই গাড়ি এগোতে পারছে না। হেঁটে যাবো এই অবস্থাও নেই বৃষ্টির কারণে।

অন্যদিকে যানজটের কারণে নিয়ে কর্তব্যরত ট্রাফিক কর্মকর্তার বলছেন, গাজীপুরের সমস্যার কারণে পুরো রাজধানী বিপদে পড়েছে। এর ফলে রাস্তায় যানজট নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে।

যানজট নিয়ে ডিএমপির গুলশান ট্রাফিক বিভাগের মহাখালী জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. আশফাক বলেন, গাজীপুরের সমস্যার কারণে সৃষ্ট যানজট বনানী পার হয়ে গেছে। গতকালের মতো আজও রাস্তায় যানজট পরিস্থিতি ভয়াবহ। মাঝে মধ্যে থেমে থেমে একটু যানবাহন চললেও সকাল থেকে এখন পর্যন্ত অধিকাংশ সময়ই রাস্তা স্থবির হয়ে রয়েছে।

উত্তরা ট্রাফিক বিভাগের বিমানবন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) সাখাওয়াত হোসেন সেন্টু বলেন, গতকালের মতোই অবস্থা চলছে। উত্তরার দিকে কোনো গাড়ি এগোতে পারছে না। ফলে বিমানবন্দর এলাকায় একদম ভয়ঙ্কর যানজটের সৃষ্টি হয়েছে। গাজীপুরের সমস্যার সরাসরি চাপ এসে বিমানবন্দর রোডে পড়ছে।

সর্বশেষ