• ২০২২ অক্টোবর ০২, রবিবার, ১৪২৯ আশ্বিন ১৬
  • সর্বশেষ আপডেট : ৭:১২ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ অক্টোবর ০২, রবিবার, ১৪২৯ আশ্বিন ১৬

অস্কার উপস্থাপনার প্রস্তাব ফেরালেন ক্রিস

  • প্রকাশিত ২:০৫ অপরাহ্ন বুধবার, অগাস্ট ৩১, ২০২২
অস্কার উপস্থাপনার প্রস্তাব ফেরালেন ক্রিস
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

মনের ক্ষত শুকায়নি এখনো। গত বছর অস্কারের মঞ্চে ঘটে যাওয়া সেই চড়-কাণ্ড এখনো ভুলতে পারেননি মার্কিন কমেডিয়ান ও উপস্থাপক ক্রিস রক। উইল স্মিথ বারবার ক্ষমা চেয়েছেন, তবু মন গলেনি তার। পরিস্থিতি এত চরম পর্যায়ে পৌঁছেছে যে আগামী বছরের অস্কার আসর উপস্থাপনার প্রস্তাবই ফিরিয়ে দিলেন ক্রিস।

সম্প্রতি আরিজোনা ফিন্যান্সিয়াল থিয়েটারে শো করার সময় ক্রিস রক জানান, অস্কারের মঞ্চে ফিরে যাওয়ার অর্থ ‘ক্রাইম সিনে’ ফেরা। বিষয়টিকে তিনি ১৯৯৫ সালের ও জে সিম্পসনের হত্যার বিচারের সঙ্গে তুলনা করেন। ক্রিস জানান, তাকে অস্কারের মঞ্চে ফিরে যেতে বলা প্রয়াত নিকোল ব্রাউন সিম্পসনকে রেস্তোরাঁয় ফিরে যেতে বলার মতো হবে। জেনেবুঝে সেই ক্ষতের জায়গায় কোনোভাবেই ফেরার মানসিকতা নেই ক্রিসের।

গত বছরের মার্চের ঘটনা। উইল স্মিথের স্ত্রী জাডার কেশহীন মাথা নিয়ে রসিকতা করেন ক্রিস। এতে ক্ষিপ্ত হয়ে দর্শকের সারি থেকে মঞ্চে উঠে ক্রিসকে সপাটে থাপ্পড় মারেন স্মিথ। সিনেমা, পুরস্কার, ঝলমলে আয়োজন-সবকিছু ছাপিয়ে এ বিষয়টিই ছিল গত বছরের অস্কারের প্রধান আলোচনা। যদিও সেই ঘটনার পর একাধিকবার ক্ষমা চেয়েছেন স্মিথ। বহুবার ক্রিসের সঙ্গে যোগাযোগের চেষ্টাও করেছেন। এমনকি পরবর্তী ১০ বছর অস্কারের মঞ্চে স্মিথকে নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে। কিন্তু কিছুতেই সেই থাপ্পড়ের ‘অপমান’ ক্রিসের মন থেকে মোছেনি। যে কারণে অস্কারের মঞ্চে আর না যাওয়ার সিদ্ধান্ত তার।

সর্বশেষ