• ২০২২ অক্টোবর ০৭, শুক্রবার, ১৪২৯ আশ্বিন ২২
  • সর্বশেষ আপডেট : ৪:৩৮ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ অক্টোবর ০৭, শুক্রবার, ১৪২৯ আশ্বিন ২২

নতুন করে ইভ্যালি চালু করতে আবেদন

  • প্রকাশিত ৬:২৫ অপরাহ্ন বুধবার, অগাস্ট ১০, ২০২২
নতুন করে ইভ্যালি চালু করতে আবেদন
ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

গ্রাহকদের টাকা ফেরত দিয়ে ফের ব্যবসা পরিচালনা করতে হাইকোর্টে আপিল করেছেন আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন। বিচারপতি মোহাম্মদ খুরশিদ আলমের বেঞ্চে এ আপিল করা হয়েছে।

আবেদনে শামীমা নাসরিন জানিয়েছেন, বিনিয়োগকারী পেয়েছে ইভ্যালি এবং তারা নিজেদের ব্যবসা পরিচালনা করতে চান।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে তার আইনজীবী অ্যাডভোকেট আহসানুল করিম বলেন, ইভ্যালি গ্রাহক ও বিক্রেতাদের টাকা পরিশোধ করে পুনরায় ব্যবসা শুরু করতে চায়।

তিনি জানান, এ বিষয়ে আজ শুনানি হলেও আদালত কোনো আদেশ দেননি।

লোভনীয় অফারের টোপ দিয়ে গ্রাহকের বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের দায়ে গেল বছরের সেপ্টেম্বরে গ্রেফতার করা হয় ইভ্যালির কর্ণধার মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে।

এরপর গ্রাহকদের অর্থ ফেরত ও কোম্পানির ভবিষ্যৎ নির্ধারণে একই বছরের ১৮ অক্টোবর একজন সাবেক বিচারপতির নেতৃত্বে পাঁচ সদস্যের ইভ্যালি বোর্ড গঠন করে দেন উচ্চ আদালত। যারা ইভ্যালির দায়-দেনা ও সম্পদের নিরীক্ষা প্রতিবেদন তৈরি করে আদালতের সামনে উপস্থাপন করবে।

বোর্ড গঠনের প্রায় আট মাস পর গত ১ জুলাই অডিটসহ সার্বিক পরিস্থিতি জানাতে সংবাদ সম্মেলনে আসে পরিচালনা পর্ষদ। জানানো হয়, পণ্য ও পেমেন্ট গেটওয়েতে থাকা অর্থ মিলিয়ে মোট ৫০ কোটি টাকা রয়েছে ইভ্যালির। সার্ভার বন্ধ থাকায় গ্রাহকদের পণ্য কিংবা টাকা কোনোটাই ফেরত দেয়া যাচ্ছে না।

২০১৮ সালের ১৬ ডিসেম্বর ইভ্যালি প্রতিষ্ঠা করা হয়।

সর্বশেষ