• ২০২২ Jul ০৩, রবিবার, ১৪২৯ আষাঢ় ১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ Jul ০৩, রবিবার, ১৪২৯ আষাঢ় ১৯

উত্তর ব‌ঙ্গের ১৫‌টি ট্রেনে ৬৫০০ টি‌কিট, যাত্রীদের হুম‌ড়ি

  • প্রকাশিত ১২:৪৯ অপরাহ্ন রবিবার, Jul ০৩, ২০২২
উত্তর ব‌ঙ্গের ১৫‌টি ট্রেনে ৬৫০০ টি‌কিট, যাত্রীদের হুম‌ড়ি
ছবি- সংগ্ৰহিত
নিজস্ব প্রতিবেদক

ঈদযাত্রায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রাজশাহী- খুলনা ও উত্তরবঙ্গ গামী ১৫ টি ট্রেনের ৬,৫০০ হাজার টিকিট দেয়া হচ্ছে। যা পেতে হুমড়ি খেয়ে পড়েছে কয়েক হাজার মানুষ। 

স্টেশন সংশ্লিষ্টরা বলছেন, চাহিদার তুলনায় আসন কম হওয়া সবাই পাবেন না টিকিট। দিকে টিকিট প্রত্যাশীরা বলছেন, কোনভাবেই অনলাইনে ঢুকতে পারছেন না তারা তাই ভিড় করছেন কমলাপুরে। 

অন্যদিকে, রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টাকার বিনিময় সিরিয়ালে দাঁড়িয়ে অন্যের হয়ে টিকিট কিনছেন কেউ কেউ। কেউ বা আবার টিকিট পেতে দুই হাজার টাকায় ভাড়া করে নিয়ে এসেছেন প্রতিবন্ধী।

কমলাপুরে অগ্রিম টিকিটের জন্য গতকাল রাত থেকেই অপেক্ষা করেছেন অনেকেই। ভোর থেকে বাড়তে থাকে টিকিট প্রত্যাশীদের সংখ্যা।

কেউ কেউ আবার শারীরিক অক্ষম এমন কাউকে টাকার বিনিময় লাইনে দাঁড়িয়ে করিয়েছেন টিকিট পেতে।

যাদের সে ব্যবস্থা নেই ঈদযাত্রার টিকিট পেতে দীর্ঘসময় লাইনে থাকতে হচ্ছে তাদের। কেউ কেউ ৩০ ঘণ্টা ধরে লাইনেই আছেন। আর অনলাইনে টিকিট যেন সোনার হরিণ। ফলে ঘণ্টার পর ঘণ্টা চেষ্টা করেও টিকিট কাটতে পারছেন না অধিকাংশ সাধারণ মানুষ। 

টিকিট সংশ্লিষ্টরা বলছেন , অনলাইনে মাত্র ১৩৯০টি টিকিটের বিপরীতে প্রতি মিনিটে অ্যাপ এবং অনলাইনে ঢুকতে চাচ্ছেন ৫ লাখেরও বেশি মানুষ।

স্টেশন ম্যানেজার জানান, চাহিদার তুলনায় আসন কম হওয়ায় সবাই পাবেন না টিকিট। তাই লাইনে দাড়িয়েও খালি হাতে ফিরতে হচ্ছে যাত্রীদের।

কমলাপুর স্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকেট, কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকেট, ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকেট।

তেজগাঁও স্টেশনে পাওয়া যাবে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী ঈদ স্পেশাল ট্রেনের টিকেট। আর ফুলবাড়িয়া স্টেশন থেকে পাওয়া যাচ্ছে সিলেট ও কিশোরগঞ্জগামী ট্রেনের টিকেট।

সর্বশেষ