• ২০২২ Jul ০৪, সোমবার, ১৪২৯ আষাঢ় ১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০১ পূর্বাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ Jul ০৪, সোমবার, ১৪২৯ আষাঢ় ১৯

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, ম্যাচের দৈর্ঘ্য ১৬ ওভার

  • প্রকাশিত ১:০৩ পূর্বাহ্ন রবিবার, Jul ০৩, ২০২২
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, ম্যাচের দৈর্ঘ্য ১৬ ওভার
ছবি-ক্রিকইনফো
স্পোর্টস্ ডেস্ক

ডমিনিকায় তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে টাইগারদের ব্যাটিংয়ে পাঠিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি বাঁধায় ম্যাচটি নির্ধারিত সময়ে মাঠে গড়াতে পারেনি। সোয়া দুই ঘণ্টা বিলম্বে মাঠে গড়াচ্ছে খেলা। তাই কার্টেল ওভারের হবে ম্যাচ। ২০ ওভারের পরিবর্তে প্রতি দল পাবে ১৬ ওভার করে। প্রথম ৫ ওভার থাকবে পাওয়ার প্লে। 

এই ম্যাচ দিয়েই দীর্ঘ পাঁচ বছর পর ডমিনিকায় ফেরার কথা আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। ২০১৭ সালে সাইক্লোন আঘাত হানার পর দ্বীপ দেশটিতে আর কোনো ম্যাচ হয়নি।ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ ০-২ ব্যবধানে হারের পর এবার টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ দল।

টাইগারদের বিপক্ষে এই ম্যাচে ক্যারিবিয়রা অবশ্য নামছে ফেবারিট হিসেবেই। টেস্ট সিরিজে বিধ্বস্ত টাইগারদের ভয়ঙ্কর সমুদ্রযাত্রার ট্রমা কাটিয়ে এই ম্যাচে পারফর্ম করতে পারা কঠিনই হবে, ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ক্যারিবিয়দের সাফল্য সকলেরই জানা। মুখোমুখি লড়াইয়েই এগিয়ে স্বাগতিকরা। সবশেষ পাঁচ লড়াইয়ে বাংলাদেশের জয় দুই ম্যাচে। বাকি তিন ম্যাচেই জয়ের দেখা পেয়েছে টি টোয়েন্টির সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

গত টি টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে টাইগাররা খুব বেশি টি টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পায়নি। পাকিস্তানের বিপক্ষে তিনিটি ও আফগানিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ খেলে পাঁচ ম্যাচে মাত্র একটি জয় পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

বাংলাদেশ একাদশ: মুনিম শাহারিয়ার, লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ: কাইল মায়ার্স, ব্র্যান্ডন কিং, শামারাহ ব্রুকস, নিকোলাস পুরান (অধিনায়ক/ উইকেট-রক্ষক), রবম্যান পাওয়েল, ডেবন থমাস, ওদেন স্মিথ, রোমারিও শেপার্ড, আকিল হোসেন, ওবেদ ম্যাককয় ও হেইডেন ওয়ালশ।

সর্বশেষ