• ২০২২ Jul ০৪, সোমবার, ১৪২৯ আষাঢ় ১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০১ পূর্বাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ Jul ০৪, সোমবার, ১৪২৯ আষাঢ় ১৯

টিকিটের লাইনে চরম ভোগান্তিতে নারীরা

ঈদ যাত্রার অগ্রিম টিকিট

  • প্রকাশিত ৬:৩৬ অপরাহ্ন শনিবার, Jul ০২, ২০২২
টিকিটের লাইনে চরম ভোগান্তিতে নারীরা
ছবি-বেনিউজ24
নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর কমলাপুর রেলস্টেশন। চলছে ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রি। ঈদযাত্রার অগ্রিম টিকিট কিনতে পুরুষদের পাশাপাশি নারীরাও ভিড় করছেন কমলাপুরে। তবে নারীদের জন্য মাত্র দুটি কাউন্টার সংরক্ষিত থাকায় দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নারী টিকিটপ্রত্যাশীরা।

কমলাপুরের  ১৮ টি কাউন্টারে টিকিট বিক্রি চলছে। এর মধ্যে নারীদের জন্য দুটি কাউন্টারে টিকিট দেওয়া হচ্ছে। ফলে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে ভোগান্তিতে পড়েছেন নারী।

নারী টিকিটপ্রত্যাশীরা জানান, দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকার  কারণে গরমে কষ্ট পাচ্ছেন তারা। তাই দ্রুত টিকিট পেতে নারীদের জন্য আরো কাউন্টার সংরক্ষণের দাবি তাদের।

এদিকে রেলমন্ত্রী জানিয়েছেন, কমলাপুর স্টেশনে যাত্রীদের ভিড় কমাতে এবারই প্রথম দুটি স্থান থেকে টিকিট বিক্রি হচ্ছে। তবে নারী যাত্রী যদি বেশি হয় তাহলে তাদের জন্য আর ও একটি কাউন্টার সংরক্ষিত করা হবে।

এদিকে রোজার ঈদের মতো এবারও নারীদের ঈদযাত্রা সহজ করতে ট্রেনে নারীদের জন্য আলাদা বগির ব্যবস্থা করতে যাচ্ছে রেলওয়ে। নারীদের জন্য নির্দিষ্ট সেই কোচে কোনো পুরুষ যাত্রী উঠতে পারবে না; তবে নারীরা ট্রেনের অন্য কোচেও উঠতে পারবে

সর্বশেষ