• ২০২২ Jul ০৪, সোমবার, ১৪২৯ আষাঢ় ১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০১ পূর্বাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ Jul ০৪, সোমবার, ১৪২৯ আষাঢ় ১৯

যানজট-ভোগান্তি ছাড়াই এক্সপ্রেসেওয়েতে টোল আদায়

  • প্রকাশিত ৬:৩৩ অপরাহ্ন শনিবার, Jul ০২, ২০২২
যানজট-ভোগান্তি ছাড়াই এক্সপ্রেসেওয়েতে টোল আদায়
ছবি-সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক
কোন রকমের যানজট ও ভোগান্তি ছাড়াই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের টোল দিচ্ছে যানবাহন ব্যবহারকারীরা। অতি কম সময়ের মধ্যে টোল দেয়ায় সন্তুষ্ট সড়ক ব্যবহারকারীরা। শুক্রবার সাপ্তাহিক ছুটির কারনে বাড়তি চাপ ছিলো বলে জানিয়েছেন টোল সংশ্লিষ্টরা। তবে শনিবার সকাল থেকে সকল  প্রতিবন্ধকতা কাটিয়ে স্বাচ্ছ্যন্দে ভ্রমন করছেন যাত্রীরা।

ঢাকা-মাওয়া-ভাঙ্গা ৫৫ কিলোমিটার এক্সপ্রেসেওয়ের টোল আদায়ের দ্বিতীয় দিনের চিত্র। নেই কোন ধরনের যানজট, নেই ভোগান্তি। 

ধলেশ্বরী টোল প্লাজায় শনিবার সকাল থেকে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করেছে। তবে নতুন করে টোল নির্ধারণ করায় অনেকেরই ধারণা নেই ঠিক কত টাকা দিতে হবে তাদের। সেক্ষেত্রে টোল দিতে এসে কর্তৃপক্ষ ও চালকদের সাথে কথা কাটাকাটির মতো ঘটনা ঘটেছে। 
 
১ জুলাই থেকে এক্সপ্রেসেওয়ের জন্য নতুন  টোল আদায় শুরু করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর। যানবাহনের চালকরা তা পরিশোধ করলেও তাদের দাবি এর ফলে বাড়বে বাস ভাড়া।
 
এদিকে, বর্ধিত টোল আদায়ের বিষয়ে কর্তৃপক্ষ বলছে সরকার নির্ধারিত টোল তারা আদায় করছেন। এ ক্ষেত্রে ভুল বোঝার কোন সুযোগ নাই। শুক্রবার সকালে যানবাহনের চাপ বাড়ায় ভোগান্তির কথা স্বীকার করেন।

আসন্ন ঈদের ছুটিকে সামনে রেখে টোল আদায়ে যেন ভোগান্তি না বাড়ে সে বিষয়টি উচ্চ পর্যায়ে আলোচনা হবে বলেও জানায় টোল কর্তৃপক্ষ।

সর্বশেষ