• ২০২২ মে ২২, রবিবার, ১৪২৯ জ্যৈষ্ঠ ৮
  • সর্বশেষ আপডেট : ১১:০৯ পূর্বাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ মে ২২, রবিবার, ১৪২৯ জ্যৈষ্ঠ ৮

চাঁপাইয়ের কৃতি সন্তান সৈয়দ নুরুল ইসলামসহ ডিআইজি হলেন ৩২ জন

  • প্রকাশিত ১২:৫৫ পূর্বাহ্ন বৃহস্পতিবার, মে ১২, ২০২২
চাঁপাইয়ের কৃতি সন্তান সৈয়দ নুরুল ইসলামসহ ডিআইজি হলেন ৩২ জন
ছবি- সংগ্ৰহিত
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশের উপ-পুলিশ মহাপরিদর্শক (ডি আই জি) র‍্যাংকে পদোন্নতি পেলেন ডিএমপির যুগ্ম কমিশনার, চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান সৈয়দ নুরুল ইসলাম বিপিএম(বার) পিপিএম।

বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ অধিশাখার উপ সচিব মোহাম্মদ আবুল ফজল মীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই পদোন্নতির তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে ৩২ জন অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক কে উপ মহাপরিদর্শক (ডিআইজি) এ পদোন্নতি দেওয়া হয়।

উল্লেখ্য, সৈয়দ নুরুল ইসলাম পেশাগত জীবনে ডিএমপি রমনা জোনের এডিসি, ওয়ারী জোনের ডিসি এবং তিনি ধারাবাহিক নারায়ণগঞ্জ, ময়মনসিংহ ও কুমিল্লা জেলার পুলিশ হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ডিএমপির যুগ্ম কমিশনার হিসেবে মতিঝিল ট্রাফিক জোনের দায়িত্বে ছিলেন। এছাড়াও তিনি জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতেও কর্মরত ছিলেন।

সৈয়দ নুরুল ইসলাম ১৯৭১ সালে ১লা মার্চ প্রাচীন গৌড় নগরীর জনপদ চাঁপাই নবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌর এলাকার জলমাছমারিতে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ কসিমুদ্দীন মিঞা এবং মাতা সৈয়দা গুলনাহার বেগম। চার ভাই ও এক বোনের মধ্যে তিনি পিতা-মাতার চতুর্থ সন্তান। মেজো ভাই সৈয়দ নজরুল ইসলাম বর্তমানে শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম তাঁর ছোট ভাই।

রাতে প্রজ্ঞাপনের পরপরই চাঁপাইনবাবগঞ্জের সকল শ্রেনীপেশার মানুষের উৎফুল্লতা লক্ষ্য করা গেছে। ফেসবুক অভিনন্দনের স্টাটাসে পরিপূর্ণ। শুভাকাঙ্ক্ষীরা পরস্পরকে মিষ্টিমুখ করিয়ে আনন্দ ভাগাভাগি করেন।

সর্বশেষ