• ২০২২ মে ২২, রবিবার, ১৪২৯ জ্যৈষ্ঠ ৮
  • সর্বশেষ আপডেট : ১১:২২ পূর্বাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ মে ২২, রবিবার, ১৪২৯ জ্যৈষ্ঠ ৮

লঙ্কার ব্যাটারদের ভিডিও দেখে পরিকল্পনা করেছেন নাঈম

  • প্রকাশিত ৬:২০ অপরাহ্ন সোমবার, মে ০৯, ২০২২
লঙ্কার ব্যাটারদের ভিডিও দেখে পরিকল্পনা করেছেন নাঈম
ছবি-সংগৃহীত
স্পোর্টস্ ডেস্ক

সিরিজ শুরুর আগ মুহূর্তে স্পিন অল রাউন্ডার মেহেদী হাসান মিরাজের ইনজুরিতে দলে ডাক পড়েছে আরেক তরুণ বোলার নাঈম হাসানের। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর পারফরম্যান্স দিয়ে মিরাজের জায়গাটা নড়বড়ে করে দিয়েছিলেন নাঈম।

কিন্তু মিরাজের সাম্প্রতিক অলরাউন্ড পারফরম্যান্স তাকে ছিটকে দেয় দল থেকে। লম্বা সময় পর শ্রীলঙ্কা সিরিজে আবারও ডাক পেলেন এ অফ স্পিনার।

জাতীয় দলে বিরতি পড়লেও সেটি নিজের পারফরম্যান্সে প্রভাব ফেলবে না বলে মনে করছেন নাঈম। সমস্যা যেন না হয় সে জন্যে স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথের টোটকার পাশাপাশি লঙ্কান ক্রিকেটারদের ভিডিও ফুটেজ দেখে নিজেকে প্রস্তুত করছেন বলে জানান তিনি।

নাঈম বলেন, ‘আসলে টেস্ট ম্যাচে লম্বা সময় একটা জায়গায় বোলিং করতে হয়। হেরাথ বলেছেন কোথায় বল করতে হবে, ধৈর্য্য ধরে বোলিং করতে হবে। তারপর সোহেল স্যারের সঙ্গে কাজ করেছি। ওদের ভিডিও দেখেছি। ওই হিসেবে প্ল্যান করছি। সুযোগ পেলে ভিডিও দেখাটা কাজে লাগতে পারে। বিসিএল, এলসিএলে চারদিনের ম্যাচে খেলি। সমস্যা হবে না আশা করি।’

নিজের শতভাগ দিয়ে দলের জন্য ভালো কিছু করতে মুখিয়ে ডানহাতি এই বোলার। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দলের জন্য অবদান রাখতে চান তিনি।

নাঈম বলেন, ‘১০০ ভাগ দেওয়ার চেষ্টা করব আর প্রসেসটা ধরে রাখার চেষ্টা করব। যখন ব্যাট হাতে নামি নিজেকে ব্যাটার মনে করি। আর যতটুক পারি, দলে অবদান রাখার চেষ্টা করি।’

২০১৮ সালে সাগরিকায় নাঈমের অভিষেক হয় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। নিজের সবশেষ ম্যাচটিও তিনি খেলেছেন উইন্ডিজের বিপক্ষে ২০২১ সালের ফেব্রুয়ারিতে। ডানহাতি এ বোলার ৭ টেস্টের ক্যারিয়ারে উইকেট শিকার করছেন ২৫টি।

সর্বশেষ