• ২০২২ মে ২২, রবিবার, ১৪২৯ জ্যৈষ্ঠ ৮
  • সর্বশেষ আপডেট : ১০:৩৩ পূর্বাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ মে ২২, রবিবার, ১৪২৯ জ্যৈষ্ঠ ৮

যেভাবে কলকাতার সিনেমায় যুক্ত হলেন ফারিণ

  • প্রকাশিত ১:১৮ অপরাহ্ন সোমবার, মে ০৯, ২০২২
যেভাবে কলকাতার সিনেমায় যুক্ত হলেন ফারিণ
ছবি- সংগ্ৰহিত
নিজস্ব প্রতিবেদক

প্রথমবার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন দেশীয় নাটকের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তাও আবার কলকাতার সিনেমায়। কলকাতা থেকে পাওয়া সিনেমার প্রস্তাব এটিই প্রথম নয় ফারিণের। তবে পরিচালক, গল্প ও চরিত্র একসঙ্গে পছন্দ হওয়ায় সিনেমাটি করতে আগ্রহী হয়েছেন অভিনেত্রী।

আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার ও ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া পরিচালক অতনু ঘোষ নির্মাণ করতে যাচ্ছেন আরও এক পৃথিবী নামের একটি সিনেমা। তাতেই দেখা যাবে ফারিণকে।

নাটকে অভিনয়ের কারণে ফারিণ দেশের পরিচালক ও দর্শকের কাছে পরিচিত। কিন্তু কলকাতার একজন পরিচালক বা প্রযোজকের নজরে তিনি কীভাবে পড়লেন?

কলকাতা থেকে সিনেমার প্রস্তাব পাওয়ার পর ফারিণ নিজেও জানতে চেয়েছিলেন তাকে পছন্দ করার কারণ।

ফারিণ বলেন, ‘আমাকে তারা লেডিস অ্যান্ড জেন্টেলম্যান দেখে পছন্দ করেছে। টিমের সবাই সিরিজটি দেখেছে এবং আমার প্রশংসা করেছে।’

ফারিণ তার চরিত্রটা আরও ভালো করে বোঝার জন্য রোজার মধ্যে ১২ দিন ছিলেন কলকাতায়। ওখানে হয়েছে স্ক্রিপ্ট রিডিং। পাশাপাশি আরও কিছু অভিজ্ঞতা হয়েছে অভিনেত্রীর।

ফারিণ বলেন, ‘কলকাতায় গিয়ে আমি যখন শপিং করতে গেলাম, দেখলাম অনেকেই আমাকে চিনতে পারছেন এবং আমার কাজের প্রশংসা করছেন। এই কাজটি (লেডিস অ্যান্ড জেন্টেলম্যান) যে আমাকে অনেক মাইলেজ দিয়েছে, সেটি আমি বুঝেছি কলকাতা যাওয়ার পর। বাংলাদেশে জানি না, কতজন, কতটুকু নিয়েছে, কিন্তু কলকাতায় খুব ভালো রেসপন্স।’

ফারিণের কাছে কলকাতার সিনেমার প্রস্তাবটি আসে মার্চ মাসে। নির্বাহী প্রযোজক মিতা পাল যোগাযোগ করেন অভিনেত্রীর সঙ্গে।

গল্পটি এমন, ‘আমাকে স্ক্রিপ্টের একটি সিনপসিস পাঠানো হয়েছিল। আমাকে বলা হয় যে এটি পড়ে জানাতে, আমি আগ্রহী কি না। স্ক্রিপ্টটি পড়ে আমার তখনই খুব ভালো লাগে। আমি তাদের জানাই এবং ওখান থেকে তারা তখনই প্রসেস শুরু করে দেয়।’

সিনেমার পুরো শুটিং হবে লন্ডনে। ঢাকা থেকে সরাসরি লন্ডনে যাবেন ফারিণ। ১৮ দিনের শিডিউল, ২০ মে থেকে জুনের প্রথম সপ্তাহ পর্যন্ত কাজ হবে জানান ফারিণ।

তিনি বলেন, ‘এটা মানুষের গল্প, চারজন মানুষের গল্প। মানুষের অনুভূতিকে প্রাধান্য দেয়া হয়েছে।’

দেশে এখন একটি ওয়েব সিরিজের কাজ করছেন ফারিণ। সিনেমার জন্য সময় আগে থেকেই লক রাখায় দেশের কাজে কোনো সমস্যাই হবে না বলে জানান তিনি।

সর্বশেষ