• ২০২২ মে ২২, রবিবার, ১৪২৯ জ্যৈষ্ঠ ৮
  • সর্বশেষ আপডেট : ১০:০৮ পূর্বাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ মে ২২, রবিবার, ১৪২৯ জ্যৈষ্ঠ ৮

গীতিকার কে জি মুস্তাফা আর নেই

  • প্রকাশিত ১১:১০ অপরাহ্ন রবিবার, মে ০৮, ২০২২
গীতিকার কে জি মুস্তাফা আর নেই
ছবি- সংগ্ৰহিত
নিজস্ব প্রতিবেদক

মারা গেছেন প্রখ্যাত গীতিকার ও সাংবাদিক কে জি মুস্তাফা । ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ রাত ৮টার পর ঢাকায় আজিমপুরে নিজ বাসভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। আগামীকাল সোমবার বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তাঁর বয়স হয়েছিল প্রায় ৮৪ বছর। বার্ধক্যজনিত কারণে তাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে তাঁর পরিবার।

আজ রোববার রাত সাড়ে ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। 

তোমাকে লেগেছে এত যে ভালো, চাঁদ বুঝি তা জানে’সহ অনেক জনপ্রিয় গানের গীতিকার কে জি মুস্তাফা। তিনি জাতীয় প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সদস্য।

গীতিকার হিসেবেই কে জি মুস্তাফা বেশি পরিচিত। তিনি একজন সফল সাংবাদিক এবং কলামিস্টও। জন্ম ১ জুলাই ১৯৩৭ সালে, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানায়। ১৯৬০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

দৈনিক ইত্তেহাদে ১৯৫৮ সালে শিক্ষানবিশ হিসেবে সাংবাদিকতায় হাতেখড়ি। ওই বছরই ‘দৈনিক মজলুম’-এ সহ-সম্পাদক হন এবং পত্রিকাটির বিলুপ্তির আগে পর্যন্ত বহাল ছিলেন। এরপর দীর্ঘ বিরতি। ১৯৬৮ সালে সাপ্তাহিক জনতায় সহকারী সম্পাদক হিসেবে যোগ দেন। দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে তিনি সাংবাদিক হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। 

ছাত্রজীবন থেকে কে জি মুস্তাফার কবিতা দেশের বিভিন্ন পত্র-পত্রিকা ও সাময়িকীতে প্রকাশিত হয়েছে। ১৯৬০ সাল থেকে চলচ্চিত্র, রেডিও এবং টেলিভিশনে তাঁর লেখা প্রচুর গান প্রচারিত হয়। হাজার গানের গীতিকার কে জি মুস্তাফার সিনেমার গানগুলো খুবই জনপ্রিয়। তাঁর গানে উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী তালাত মাহমুদ এবং বাংলাদেশের খ্যাতিমান প্রায় সব শিল্পী কণ্ঠ দিয়েছেন।

সর্বশেষ