• ২০২৩ ফেব্রুয়ারী ০৪, শনিবার, ১৪২৯ মাঘ ২২
  • সর্বশেষ আপডেট : ১০:২৫ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২৩ ফেব্রুয়ারী ০৪, শনিবার, ১৪২৯ মাঘ ২২

‘মেসির গোল বিশ্বকাপকে বদলে দিয়েছে’

  • প্রকাশিত ১০:৪১ অপরাহ্ন রবিবার, নভেম্বর ২৭, ২০২২
‘মেসির গোল বিশ্বকাপকে বদলে দিয়েছে’
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

মেক্সিকোর বিপক্ষে দ্বিতীয়ার্ধে করা লিওনেল মেসির গোলটির মাহাত্ম্য অনেক। এই গোল শুধু লিওনেল মেসির স্বপ্নই বাঁচায়নি, বিশ্বকাপকেও বাঁচিয়ে দিয়েছে। কাল রাতে মেসির বিদায় বিশ্বকাপের রংটাকেই ম্লান করে দিতে পারত। তবে নিজেকে, সমর্থকদের এবং বিশ্বকাপকে ম্লান হতে না দেওয়ার কাজটা মেসি নিজেই করে দিয়েছেন। 

৬৪ মিনিটে ডি–বক্সের একটু বাইরে থেকে মাটি কামড়ানো শটে গোল করে আর্জেন্টাইন সমর্থকদের উচ্ছ্বাসে ভাসিয়েছেন এই মহাতারকা। দলের দ্বিতীয় গোলটিতেও ছিল মেসির অবদান। তাঁর সহায়তাতেই লক্ষ্যভেদ করেন এনজো ফার্নান্দেজ। দলকে জেতানোর পর থেকে প্রশংসায় ভাসছেন এই মেসি। সমর্থকেরা তো বটেই, বিশ্ব গণমাধ্যমও এখন মেসি–বন্দনায় মেতেছে।

বিখ্যাত স্প্যানিশ ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভো তাদের খবরে লিখেছে, আলবিসেলেস্তেদের দুঃস্বপ্নের অবসান ঘটালেন মেসি। আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ট অবশ্য বেশ নাটকীয় শিরোনাম দিয়েছে। তাদের সংবাদের শিরোনামে লিখেছে, তিনি আবার নিজের দেশের জীবন বাঁচালেন।

কাতারে দেখানো মেসির জাদু শুধু স্পেনেই নয়, ছড়িয়ে পড়েছে ইতালিতেও। দেশটির বিখ্যাত সংবাদমাধ্যম লা গাজেত্তা দেয়ো স্পোর্ত লিখেছে, মেসির গোল বিশ্বকাপকে বদলে দিয়েছে। একইভাবে ইংলিশ সংবাদমাধ্যম দ্য সান মেসিকে ব্যাপকভাবে প্রশংসায় ভাসিয়েছে। সেই সঙ্গে ম্যাচের দ্বিতীয় গোলদাতা এনজো ফার্নান্দেজেরও বেশ প্রশংসা করেছে তারা।

ফ্রান্সের লেকিপ মেসিকে কেন্দ্র করে লিখেছে, দুর্দান্ত মেসিতে মেক্সিকোর বিপক্ষে পুনরুজ্জীবিত হয়েছে আর্জেন্টিনা। পর্তুগিজ সংবাদমাধ্যম আ বোলার বিশেষভাবে আলোচনা করেছে এনজোকে নিয়ে। এই আর্জেন্টাইন অবশ্য খেলেন পর্তুগিজ লিগের ক্লাব বেনফিকাতে। অন্যদিকে আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিখ্যাত সংবাদমাধ্যম ও গ্লোবো লিখেছে, আর্জেন্টিনাকে পুনরুজ্জীবিত করতে মেসি তা–ই করেছেন, যা তাঁর কাছে থেকে আশা করা হয়েছিল।


সর্বশেষ