• ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৬
  • সর্বশেষ আপডেট : ১:৪৮ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৬

কাতার বিশ্বকাপ ২০২২: সৌদি আরবের কাছে ২-১ গোলে আর্জেন্টিনার পরাজয়

  • প্রকাশিত ১০:০৪ অপরাহ্ন মঙ্গলবার, নভেম্বর ২২, ২০২২
কাতার বিশ্বকাপ ২০২২: সৌদি আরবের কাছে ২-১ গোলে আর্জেন্টিনার পরাজয়
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

দোহার লুসাইল স্টেডিয়ামে লিওনেল মেসির আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে মঙ্গলবার বিশ্বকাপের সবচেয়ে বড় অর্জনগুলোর একটি করেছে সৌদি আরব।

এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারিট আর্জেন্টিনার আজকের হার, ১৯৯০ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে দিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে ক্যামেরুনের কাছে ১-০ ব্যবধানে আর্জেন্টিনার হারের স্মৃতি মনে করিয়ে দেয়।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৪৮ মিনিটে ও ৫৩ মিনিটে সালেহ আলশেহরি ও সালেম আলদাওসারির গোল, সৌদিদের তাদের সেরা জয় এনে দেয়। প্রথমার্ধে খেলার ১০ম মিনিটে মেসি পেনাল্টিতে গোল করে আর্জেন্টিনার পক্ষে একমাত্র গোলটি করে।

প্রথমার্ধে মোট চারবার সৌদি আরবের জালে বল জড়ায় আর্জেন্টিনা; কিন্তু অফসাইডের কারণে তিনটিই বাতিল হয়ে যায়। বলা চলে প্রথমার্ধে আর্জেন্টিনাকে নিজেদের রূপেই দেখা গিয়েছিল; কিন্তু দ্বিতীয়ার্ধে মেসিদের দেখা গেলো সৌদি আরবের আক্রমণ ঠেকাতেই ব্যস্ত।

এবার নিয়ে ষষ্ঠবার পরাজয় দিয়ে বিশ্বকাপ শুরু করল আর্জেন্টিনা। এর মধ্যে একবার তারা ফাইনালেও উঠেছিল।

তবে, আজকের ম্যাচে মেসির পেনাল্টির পর দারুণ একটা পরিসংখ্যানও সামনে চলে এলো। ১৯৯৮ বিশ্বকাপের পর এই প্রথম পেনাল্টি থেকে গোল করলো আর্জেন্টিনা।

সৌদি আরব ৪-১-৪-১ ফর্মেশন দিয়ে খেলা শুরু করেছিল, যেখানে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি ৪-৪-২ ফর্মেশন নিয়েছেন।

আর্জেন্টিনা একাদশ:

এমিলিয়ানো মার্তিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস, আলেহান্দ্রো গোমেজ, লাউতারো মার্তিনেজ আনহেল ডি মারিয়া ও লিওনেল মেসি।

সৌদি আরব একাদশ:

আল-ওয়াইস (গোলরক্ষক), আব্দুল হামিদ, আল-তামবাক্তি, আল-বুলাইহি, আল-শাহরানী, কান্নো, আল-মালকি, আল-শেহরি, আল-ফারাজ, আল বুরাইকান, আল-দাওসারী।


সর্বশেষ