• ২০২২ নভেম্বর ৩০, বুধবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৬
  • সর্বশেষ আপডেট : ১:৪৮ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ নভেম্বর ৩০, বুধবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৬

ভারত সিরিজে নিউজিল্যান্ড দল থেকে বাদ বোল্ট-গাপটিল

  • প্রকাশিত ৪:৫২ অপরাহ্ন মঙ্গলবার, নভেম্বর ১৫, ২০২২
ভারত সিরিজে নিউজিল্যান্ড দল থেকে বাদ বোল্ট-গাপটিল
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

দুই অভিজ্ঞ ক্রিকেটার মার্টিন গাপটিল ও ট্রেন্ট বোল্টকে বাদ দিয়েই ঘরের মাঠে ভারতের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষনা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

আগামী শুক্রবার সফরকারী ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি শুরু করবে নিউজিল্যান্ড। এরপর  তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।

দুই ফরম্যাটের দলেই রাখা হয়েছে হার্ড-হিটার ওপেনার ফিন অ্যালেনকে। গাপটিলের স্থলাভিষিক্ত হয়েছেন অ্যালেন। ইনিংসের শুরুতে অ্যালেন দ্রুত রান তুলতে পারায় তার জায়গায় সদ্য শেষ হওয়া বিশ^কাপে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি গাপটিল। বিশ^কাপে পাঁচ ম্যাচ খেলে ১৯ গড় ও ১৮৬ স্ট্রাইক রেটে ৯৫ রান করেছেন অ্যালেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনিতে নিউজিল্যান্ডের প্রথম ম্যাচে ১৬ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন অ্যালেন।

প্রথমবারের মতো ভারতের বিপক্ষে খেলবেন অ্যালেন। নিউজিল্যান্ডের হয়ে এ পর্যন্ত  ৮টি ওয়ানডে ও ২৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। এই বছরের শুরুতে স্কটল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ১০৭ রানের ইনিংস খেলেছিলেন অ্যালেন। ২৩ টি-টোয়েন্টিতে ৫৬৪ রান করেন তিনি। ৮ ওয়ানডেতে ৩০৮ রান আছে তার।

বোল্ট বাদ পড়ায় ২০১৭ সালের পর আবারও ওয়ানডে দলে ফিরেছেন এডাম মিলনে।

এই বছরের শুরুর দিকে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে নেন বোল্ট। অস্ট্রেলিয়ার ঘরোয়া  টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টার্সের সাথে চুক্তিবদ্ধ হন তিনি।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘ট্রেন্ট যখন চুক্তি থেকে সরে যান, তখন আমরা ইঙ্গিত দিয়েছিলাম কেন্দ্রীয় বা ঘরোয়া চুক্তিতে থাকা খেলোয়াড়দের বেশি অগ্রাধিকার দেয়া হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা সবাই বোল্টের সামর্থ্য সম্পর্কে ভালো জানি। কিন্তু এ সময় অন্যদের সুযোগ দিতে চাই।’

গাপটিলের বাদ পড়া ও অ্যালেনের সুযোগ পাওয়া নিয়ে স্টিড বলেন, ‘সাদা বলের ক্রিকেটে অ্যালেনের সাফল্যের কারনেই গাপটিলের মত ব্যাটার বাদ পড়েছেন।’

বিশ^কাপের সেমিফাইনাল থেকে বাদ পড়ে নিউজিল্যান্ড। রান রেটের হিসাবে পিছিয়ে থাকায় সেমিতে উঠতে পারেনি অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ডের ওয়ানডে দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম লাথাম (উইকেটরক্ষক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, লুক ফার্গুসন, ড্যারিল মিচেল, এডাম মিলনে, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও ম্যাট হেনরি।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, লুক ফার্গুসন, ড্যারিল মিচেল, এডাম মিলনে, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, ব্লেয়ার টিকনার।


সর্বশেষ