• ২০২২ অক্টোবর ০২, রবিবার, ১৪২৯ আশ্বিন ১৬
  • সর্বশেষ আপডেট : ৭:১২ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ অক্টোবর ০২, রবিবার, ১৪২৯ আশ্বিন ১৬

টেস্ট ক্রিকেটকে রুবেলের বিদায়

  • প্রকাশিত ২:২০ অপরাহ্ন সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০২২
টেস্ট ক্রিকেটকে রুবেলের বিদায়
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ টেস্ট খেলেছেন ২০২০ সালে, পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে। এর আগের টেস্টটি ২০১৮ সালে অ্যান্টিগায়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। প্রথম শ্রেণির ক্রিকেটেও ছিলেন না নিয়মিত। গত বছর জাতীয় ক্রিকেট লিগ ও বাংলাদেশ ক্রিকেট লিগে খেলেননি। বলা যায়, লাল বলের ক্রিকেটের সঙ্গে রুবেল হোসেনের দূরত্ব অনেক দিনের। বাকি ছিল আনুষ্ঠানিক ঘোষণার। সেটিই এল আজ।

টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩২ বছর বয়সী এ পেসার। বিসিবিকেও আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতে ও সাদা বলের ক্যারিয়ার লম্বা করতেই রুবেলের এ সিদ্ধান্ত।

সামাজিক যোগাযোগমাধ্যমে রুবেল নিজেই জানিয়েছেন, ‘বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আমি মনে করি, এ টুর্নামেন্টগুলোয় তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে। তাই তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দেওয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।’

নিজের ফেসবুক স্ট্যাটাসে তিনি আরও যোগ করেন, ‘বাংলাদেশের হয়ে ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার, যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এ পথচলায় আমাকে যাঁরা সহযোগিতা করেছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি, সামনের দিনগুলোয় আপনাদের পাশে পাব। টেস্ট থেকে বিদায় নিয়েছি। তবে ওয়ানডে ও টি–টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আরও কিছু দেওয়ার মতো সামর্থ্য আছে আমার। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাব। আমার জন্য দোয়া করবেন। সাদা বলের বাকি জীবনে আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি।’

দেশের হয়ে ২৭টি টেস্ট খেলে ৩৬ উইকেট পেয়েছেন রুবেল। টেস্ট ক্যারিয়ারে রুবেলের সেরা বোলিং ২০১০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিলটন টেস্টে, ১৬৬ রানে ৫ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ ম্যাচ খেলে তাঁর শিকার ৯৭ উইকেট।


সর্বশেষ